সৌদি মেডিকেল রিপোর্ট চেক অনলাইনে-পাসর্পোট নাম্বার দিয়ে সৌদি মেডিকেল রিপোর্ট চেক

সৌদি মেডিকেল রিপোর্ট চেক


সৌদি মেডিকেল কী?

সৌদি মেডিকেল হল শারীরিক অবস্থার পরিক্ষা।প্রত্যেক রাষ্ট্রের ভ্রমণ সময়ে আপনাকে মেডিকেল রিপোর্ট চেক আপ বাধ্যতামূলক করতে হবে। মেডিকেল রিপোর্ট চেক আপ না করে ভ্রমণ করতে পারবেন না। আপনি যেকোন মেডিকেল থেকে পরিক্ষা করাতে পারেন কিন্তু ভালো একটা মেডিকেল সেন্টার থেকে পরিক্ষা করালে আপনার জন্য ভালো। মেডিকেল রিপোর্ট পরিক্ষা করাতে গিয়ে কোনো দালাল এর হাতে যেন না পরেন সে লাগে খেয়াল রাখতে হবে।কারন আমাদের দেশে দালাল চক্রের সদস্য অভাব নেই তাই আপনার চোখ কান খোলা রাখুন ধন্যবাদ।

সৌদি মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম

সুপ্রিয় ভিজিটর আপনি সৌদি মেডিকেল রিপোর্ট চেক করার জন্য আপনাকে ভালো একটা মেডিকেল সেন্টার যাচাই-বাছাই করে মেডিকেল রিপোর্ট চেক আপ করবেন। মেডিকেল রিপোর্ট চেক করার ৭ দিন এর ভিতরে আপনার মেডিকেল রিপোর্ট অনলাইনে চেক করতে পারবেন। অনলাইনে মেডিকেল রিপোর্ট চেক করার জন্য রয়েছে একটি ওয়েব সাইট লিংক www.wafid.com এই ওয়েবসাইটে প্রবেশ করে মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি মেডিকেল রিপোর্ট চেক

প্রিয় ভিজিটর আপনি আপনার কাছে থাকা মোবাইল ফোন অপারেটর থেকে মেডিকেল রিপোর্ট অনলাইনে চেক করতে পারবেন অথবা কম্পিউটার বা ল্যাপটপ এর মাধ্যমে আপনি সৌদি আরব মেডিকেল রিপোর্ট অনলাইনে চেক করতে পারবেন। তাহলে আপনি সর্বপ্রথম Google Chrome ব্রাউজার অথবা Firefox দিয়ে Google চলে যাবেন তারপর wafid লিখে সার্চ দিলে মেইন ওয়েবসাইট আপনার সামনে চলে আসবে। তারপর wafid ওয়েবসাইটে প্রবেশ করে View Medical Report check এই লিংক ক্লিক করতে হবে আর ক্লিক করলেই আপনার সামনে আরো নতুন একটি পেজ আসবে আর এই পেইজে আপনাকে কিছু তথ্য দিতে হবে।

  • ‌পাসপোর্ট নাম্বার
  • ‌মেডিকেল স্লিপ নাম্বার
  • ‌দেশ সিলেক্ট করতে হবে

আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব মেডিকেল রিপোর্ট অনলাইনে চেক করতে পারবেন অথবা মেডিকেল স্লিপ নাম্বার দিয়ে সৌদি আরব মেডিকেল রিপোর্ট অনলাইনে চেক করতে পারবেন। আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে আপনি আপনার দেশ সিলেক্ট করুন তারপর Check বাটনে ক্লিক করুন তারপর সম্পূর্ণ রেজাল্ট বের হয়ে যাবে, তারপর Fit/Unfit চলে আসবে। তারপর pdf লেখার উপর ক্লিক করলেই ডাউনলোড শুরু হয়ে যাবে তারপর ডাউনলোড শেষ হয়ে গেলে ইমেজ এ কনভার্ট করে jpg তে ফাইল সেভ করে রাখুন।

মেডিকেল রিপোর্ট ফিট আনফিট কেন হয়

বিদেশ ভ্রমনে মেডিকেল রিপোর্ট চেক আপ ফিট আনফিট হবার কারন হল শারীরিক অবস্থার অবনতি। আপনার শারীরিক অবস্থার অবনতি হলে মেডিকেল রিপোর্ট আনফিট হবে।কি রোগ থাকলে মেডিকেল রিপোর্ট আনফিট হয় তা নিচে আলোচনা করা হয়েছে

  • ‌জন্ডিস
  • ‌HIV
  • ‌আমেশা
  • ‌কাশি
  • ‌হৃদরোগ
  • ‌বাত ব্যথা ইত্যাদি

এই সকল সমস্যার জন্য আপনাকে ভালো ডাক্তার এর কাছে ট্রিটমেন্ট নিলে ভালো হয়ে যায় এবং আপনি মেডিকেল কতৃপক্ষের সাথে কথা বলে কিছু টাকা ধরিয়ে দিলে মেডিকেল রিপোর্ট ফিট করতে পারবেন। প্রিয় ভিজিটর পরিশেষে একটি কথা বলি আমাদের পোষ্ট গুলো যদি আপনাদের সামান্য একটু উপকারী হয়ে থাকে তাহলে আপনি কমেন্ট করে জানাবেন ধন্যবাদ।

Next Post Previous Post
1 Comments
  • Anonymous
    Anonymous 15 September 2023 at 16:01

    সুন্দর একটি পোস্ট

Add Comment
comment url