মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক ২০২৩

1

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক

আজকের এই আর্টিকেল মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম নিয়ে বিস্তারিত তুলে ধরবো।মালয়েশিয়াতে যাওয়ার দুইটা উদ্দেশ্য একটা হল কাজের জন্য অপরটা হল ভ্রমন এর উদ্দেশ্য করে যাওয়া।কিন্তুু মেডিকেল বাধ্যতামূলক করে মেডিকেল করতে হবে।মেডিকেল করার পর কিভাবে অনলাইনে চেক করতে হয় এই বিষয় নিয়ে পর্যাআলোচনা করব আর সেই পযন্ত আমাদের সাথে থাকবেন।

মেডিকেল রিপোর্ট বের করার নিয়ম

মেডিকেল রিপোর্ট অনলাইনে চেক করার জন্য আমরা কিছু নিয়ম অনুসরন করবো।আপনারা মালয়েশিয়া যাওয়ার জন্য যে ভাই বোনেরা মেডিকেল করেছেন,আপনারা যে মেডিকেল থেকে পরিক্ষা করেছেন ঐ মেডিকেল এর লিংক অবশ্যই আপনার জানা দরকার।আজকে দেখাবো আমি যে মেডিকেল থেকে, মেডিকেল রিপোর্ট চেক করবো https://www.welcome-dmc.net/।কারন আপনার জানা থাকলে মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন যে কোনো সময়।আপনি মেডিকেল করে আসার সময় অবশ্যই মেডিকেল ওয়েবসাইট লিংক বা আইডি নাম্বার পাসপোর্ট নিয়ে আসবেন।তাছাড়া মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট করার জন্য রয়েছে অফিসিয়াল ওয়েবসাইট https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus এই ওয়েবসাইট থেকে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন

মেডিকেল রিপোর্ট বের করতে কী লাগবে

মেডিকেল রিপোর্ট চেক করতে লাগবে আপনার
  • পাসপোর্ট নাম্বার
  • মেডিকেল স্লিপ
  • অথবা কোনো সময় আবার লাগে
  • মেডিকেল আইডি নাম্বার
  • এবং
  • পাসওয়ার্ড
ব্যবহার করতে হয়,আর এই আইডি নাম্বার পাসওয়ার্ড মেডিকেল কতৃপক্ষ আপনাকে একটা মেডিকেল স্লিপ পেইজে প্রেরন করে থাকে।

মেডিকেল রিপোর্ট বের করার উপায়

প্রিয় ভিজিটর আপনি আপনার হাতের মোবাইল অথবা কম্পিউটার ব্যবহার করে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট অনলাইনে চেক করতে পারবেন,মেডিকেল রিপোর্ট চেক করার জন্য সর্বপ্রথম
Google Chrome browser. সিলেক্ট করে নিতে হবে।google chrome সিলেক্ট করে নেওয়ার পর ব্রাউজারে র্সাচ ইন পুটে মেডিকেল ওয়েবসাইট লিংক প্রবেশ করান,তার আপনি দেখতে পাচ্ছেন Report check একটা লিংক
ঐ লিংকে ক্লিক করলে নতুন একটা উইন্ডো বা পেজ ওপেন হবে,তার পর আপনাকে আপনার পাসপোর্ট নাম্বার লিখতে হবে
লিখার পর র্সাচ একটা বাটন আছে ঐ বাটনে ক্লিক করলে আপনার অপেক্ষিত ফলাফল বা রেজাল্ট বের হবে।তখন দেখবেন আপনার মেডিকেল রিপোর্ট
।আপনি যদি ফিট হয়ে থাকেন তাহলে আপনাকে Congratulate। আর যদি আনফিট হয়ে থাকেন তাহলে চিন্তাভাবনা করার কোনো কারন নেই।আপনি কেন আনফিট হলেন এই বিষয় নিয়ে ডাক্তার এর সাথে আলোচনা করে আপনি ফিট আনতে পারবেন।

যে কারনে মেডিকেল রিপোর্ট আনফিট হয়

নিচের উল্লেখ্য বিষয় নিয়ে আপনি একটু চিন্তা ভাবনা করে মেডিকেল রিপোর্ট করতে যাবেন।যাতে করে আপনাকে হয়রানির শিকার না হতে হয়!
  • এইচআইভি HIV
  • শ্বাসকষ্ট
  • চর্মরোগ
  • জন্ডিস HB
  • গর্ভবতী মহিলা Pregnant women
  • হৃদরোগ Cardiovascular
  • হাঁপানি
  • করোনা Covid

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার বিকল্প পদ্ধতি

বাংলাদেশে রয়েছে অশংক ডায়াগনস্টিক সেন্টার,তার মধ্যে আপনি ভাল একটা মেডিকেল থেকে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেকআপ করবেন।তাহলে আপনি আপনার মেডিকেল রিপোর্ট তাদের সার্ভার থেকেই দেখে নিতে পারবেন। অথবা আপনি যে এজেন্সির মাধ্যমে যাচ্ছেন সেই এজেন্সির ওয়েবসাইট থেকে ও খুব সহজেই আপনার মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করে নিতে পারবেন। তাছাড়া আপনি যে মেডিকেল থেকে পরিক্ষা করেছেন সেই মেডিকেল সেন্টারের হেল্পলাইন নাম্বারে যোগাযোগ করে ও জেনে নিতে পারবেন।

মেডিকেল রিপোর্ট নিয়ে সর্তকতা

অনেক সময় দেখা যায় যে মেডিকেল রিপোর্ট নিয়ে টাকা দাবি করে মেডিকেল থাকা কিছু নর পিসাস।মেডিকেল রিপোর্ট ফিট থাকার ফলে তারা টাকা দাবি করে তাড়া,সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নেই হাজার দশকের মত টাকা। তাই আমি ভাই বোনদের উদ্দেশ্য করে বলছি আপনারা কোনো ধরনের টাকা লেনদেন করবেন,আপনারা সঠিক তথ্য পাওয়ার জন্য ভাল একটা মেডিকেল থেকে পরিক্ষা করবেন।পরিশেষে একটা কথা বলি বন্ধুরা আমাদের তথ্য যদি আপনাদের উপকারে আশে তাহলে আমাদের ওয়েবসাইটে আর্টিকেল লিখে সফল হবো।আর মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট সম্পর্কে যদি আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট লিখবেন আর তাহলে পরবর্তী পোষ্ট দিতে পারবো।ধন্যবাদ প্রিয় ভিজিটর।

Post a Comment

1Comments

আমাদের ওয়েবসাইটে ভিজিট করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।আমাদের সাইট ভালো লেগে থাকলে কমেন্ট করে জানাবেন।আপনাদের মতামতের উপর ভিত্তি করে পোস্ট করা হবে ধন্যবাদ।

  1. ভাল একটা পোস্ট

    ReplyDelete
Post a Comment